টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

এই সিরিজ জিততে পারলেই র‌্যাঙ্কিংয়ে উন্নতির হাতছানি। সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নিউজিল্যান্ডের বিপক্ষে শেষবার মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজটি তাই নানা দিক থেকেই গুরুত্বপূর্ণ। বুধবার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস হেরে বোলিংয়ে বাংলাদেশ।

টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ মানেই বাংলাদেশের হার। আগের দশ ম্যাচের সবকটিতেই হেরেছে টাইগাররা। এবার দেশের মাঠে লড়াই। সেই তিক্ত ইতিহাসের ইতি টেনে এবার জয়ে চোখ টাইগারদের। মিরপুরের শেরেবাংলায় পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি শুরু বিকেল ৪টায়।

এই ম্যাচে বাংলাদেশের একাদশে নেই দুর্দান্ত ফর্মে থাকা বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। তবে একাদশে রয়েছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন। ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গে মোহাম্মদ নাঈম শেখ। একাদশে নেই সৌম্য সরকার।

অন্যদিকে নিউজিল্যান্ড দলে অভিষেক হয়েছে কোল ম্যাকনকি ও রাচিন রবীন্দ্রর। পেস বোলিংয়ে নিউজিল্যান্ড ডগ ব্রেসওয়েলের সঙ্গে দলে আছেন জ্যাকব ডাফি ও ব্লেয়ার টিকনার।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেট রক্ষক), শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: রাচিন রবীন্দ্র, টম ব্লান্ডেল, উইল ইয়াং, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ল্যাথাম (উইকেটরক্ষক, অধিনায়ক), হেনরি নিকোলস, কোল ম্যাককঞ্চি, ডগ ব্রেসওয়েল, অ্যাজাজ প্যাটেল, ব্লেয়ার টিকনার ও জ্যাকব ডুফি।

 

আপনি আরও পড়তে পারেন